Bartaman Patrika
কলকাতা
 

  সাঁকরাইলে আগুনে ভস্মীভূত ৩০টি দোকান

 নিজস্ব প্রতিনিধি, হাওড়া: রবিবার গভীর রাতে সাঁকরাইলের নাবঘড়া বাজারে ৬ নম্বর জাতীয় সড়কের ধারে আগুনে ভস্মীভূত হয়ে গেল ৩০টি অস্থায়ী দোকান। দমকলের ৩টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছে ঘন্টা দুয়েকের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে।
বিশদ
  বারাকপুরের তৃণমূলীদের ঘরে ফেরাতে দরবার নবান্নে

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: রাজনৈতিক হিংসার জেরে ঘরছাড়া বারাকপুর কেন্দ্রের বিভিন্ন প্রান্তের দলীয় কর্মী-সমর্থকদের ঘরে ফেরানোর দাবিতে সোমবার দুপুরে নবান্নে রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্রর কাছে ডেপুটেশন দিল তৃণমূল। ঘরছাড়াদের সঙ্গে নিয়ে ডিজি’র কাছে গিয়েছিলেন রাজ্যের দুই মন্ত্রী ফিরহাদ হাকিম এবং জ্যোতিপ্রিয় মল্লিক ও নৈহাটির বিধায়ক পার্থ ভৌমিক।
বিশদ

28th  May, 2019
  বনগাঁয় তৃণমূল-বিজেপি সংঘর্ষ

 বিএনএ, বারাসত: বিজয় মিছিল থেকে বাড়ি ফেরার পথে চারজন বিজেপি কর্মীকে মারধর এবং ধারালো অস্ত্রের আঘাত দেওয়ার অভিযোগ উঠল। পাল্টা মারধরের অভিযোগ তোলা হয়েছে তৃণমূলের তরফে। ঘটনার জেরে বিজেপি কর্মী-সমর্থকদের বাড়ি ভাঙচুরের ঘটনাও ঘটেছে।
বিশদ

28th  May, 2019
অবিলম্বে হকার বিধি তৈরির
দাবিতে মেয়রকে ডেপুটেশন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: কেন্দ্রীয় হকার আইনের ভিত্তিতে রাজ্য সরকার যে হকার বিধি তৈরি করেছিল, তা সম্প্রতি বাতিল করে দিয়েছে হাইকোর্ট। কারণ, রাজ্য সরকারের তৈরি করা বিধি কেন্দ্রীয় হকার আইনের সঙ্গে সাযুজ্য রেখে হয়নি বলেই মনে করেছেন বিচারপতিরা।
বিশদ

28th  May, 2019
  পার্ক স্ট্রিটে পানশালায় আগুন

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: শহরের ২১ নম্বর পার্ক স্ট্রিটে একটি নামী পানশালার রান্নাঘরে সোমবার বিকেলে ৫টা নাগাদ হঠাৎ আগুন লাগে। এতে কেউ জখম হননি। দুর্ঘটনার সময় পানশালায় উপস্থিত ব্যক্তিদের নিরাপদ স্থানে সরিয়ে আনা হয়।
বিশদ

28th  May, 2019
কাজ করেছে লকেট ক্যারিশ্মাও
কেন্দ্র হুগলি: গোষ্ঠীকোন্দল আর নেতৃত্বের আচরণেই ভোট কমেছে তৃণমূলের, বলছেন নিচুতলার কর্মীরাই

অরূপ ভট্টাচার্য, চুঁচুড়া, বিএনএ: গত বিধানসভা নির্বাচনের তুলনায় হুগলি লোকসভা কেন্দ্রের অন্তর্গত অধিকাংশ বিধানসভা কেন্দ্রেই শাসকদলের প্রাপ্ত ভোট কমেছে। তাই তৃণমূল কংগ্রেসের গড় হিসেবে পরিচিত হুগলি লোকসভা কেন্দ্রে শাসকদলের প্রার্থী রত্না দে নাগকে নবাগত লকেট চট্টোপাধ্যায়ের কাছে হারতে হয়েছে।
বিশদ

27th  May, 2019
মুখে ‘জয় শ্রীরাম’ ধ্বনি, জেলায় জেলায় তৃণমূল সমর্থকদের মারধর সিপিএমের

তন্ময় মল্লিক, বর্ধমান, বিএনএ: আট বছর নখ, দাঁত লুকিয়ে রাখা সিপিএমের হার্মাদরা লোকসভা ভোটে রাজ্যে বিজেপি ভালো ফল করতেই জেলায় জেলায় তৃণমূল দমনে নেমে পড়েছে। ভোটের ফল প্রকাশের পর থেকেই তৃণমূলের অফিসে ভাঙচুর চালানো, পার্টি অফিস দখল ও কর্মীদের পেটানো প্রতিদিনের ঘটনা হয়ে দাঁড়িয়েছে।
বিশদ

27th  May, 2019
প্রিসাইডিং অফিসার, জওয়ানদের সঙ্গে যোগসাজস করে ভোটে জিতেছেন অভিষেক, অভিযোগ বিজেপির
হেরে গিয়ে ভুল বকছেন, পাল্টা তৃণমূল

নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ফলতা, বজবজ, সাতগাছিয়া, বিষ্ণুপুর ও ডায়মন্ডহারবার গ্রামীণ এলাকার সব মিলিয়ে ৪৫২টি বুথে প্রিসাইডিং অফিসার ও জওয়ানদের একাংশের সঙ্গে যোগসাজসে সায়েন্টিফিক রিগিং করেছে তৃণমূল। অভিযোগ ডায়মন্ডহারবার লোকসভা কেন্দ্রের সদ্য পরাজিত বিজেপি প্রার্থী নীলাঞ্জন রায়ের।
বিশদ

27th  May, 2019
 বিজেপির সন্ত্রাসের বিরুদ্ধে আজ জেলার ৫টি থানায় অভিযোগ জানাবে তৃণমূল

 বিএনএ, বারাসত: ‘বিজেপির সন্ত্রাসে’র বিরুদ্ধে নালিশ জানাতে আজ, সোমবার উত্তর ২৪ পরগনা জেলার পাঁচটি থানার দ্বারস্থ হবে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। রবিবার সন্ধ্যায় উত্তর ২৪ পরগনা জেলা তৃণমূল কংগ্রেসের সভাপতি জ্যোতিপ্রিয় মল্লিক বলেন, বিজেপির লোকজন আমাদের কর্মীদের উপর হামলা করছে।
বিশদ

27th  May, 2019
 কলকাতা পুরসভার স্কুলে সাফাই কাজে গাফিলতি
মশার আতুঁড়ঘরে বসে পড়াশোনা করছে ২৩টি বিদ্যালয়ের কয়েক হাজার শিশু

 সায়ন্ত ভট্টাচার্য  কলকাতা: কলকাতার একাধিক পুর প্রাথমিক বিদ্যালয়ে মশাবাহিত জীবাণুর বাড়বাড়ন্ত। যার প্রভাব শুধু পড়ুয়াদের উপরই নয়, আশপাশের এলাকার বাসিন্দাদের উপরও পড়তে পারে। এই বিদ্যালয়গুলিকে মশার আতুঁড়ঘর মুক্ত করতে দ্রুত ব্যবস্থা নিতে বললেন কলকাতা পুরসভার কমিশনার খলিল আহমেদ।
বিশদ

27th  May, 2019
 শনিবারের ঝড়ের পর এখনও অন্ধকারে দক্ষিণ শহরতলির একাংশ

  নিজস্ব প্রতিনিধি, দক্ষিণ ২৪ পরগনা: ঝড় হলেই রাজপুর-সোনারপুর পুরসভা, বারুইপুর ও ক্যানিংয়ে লোডশেডিং হওয়ার ঘটনা নিয়ে তিতিবিরক্ত ওই এলাকার মানুষ। শনিবার ওই এলাকায় ঝড়ের তাণ্ডবে তিনটি জায়গাতে বিদ্যুতের তারের উপর বড় বড় গাছ পড়ে যায়। বহু জায়গাতে বিদ্যুতের খুঁটি ভেঙে গিয়েছে।
বিশদ

27th  May, 2019
 বনগাঁর স্কুলে ঢুকে শিক্ষককে প্রাণনাশের হুমকি তৃণমূলের, প্রতিবাদে রাস্তা অবরোধ

  বিএনএ, বারাসত: এক তৃণমূল নেতার অনুগামীরা শিক্ষা প্রতিষ্ঠানের ভিতরে ঢুকে এক শিক্ষককে প্রাণনাশের হুমকি দেওয়ায় বনগাঁর গোপালনগরের পাল্লা-ন’হাটা রাস্তা অবরোধ করে প্রায় ছ’ঘণ্টা বিক্ষোভ দেখালেন এলাকার মানুষ। শনিবার সন্ধ্যা ৬টা থেকে প্রায় রাত ১২ টা পর্যন্ত অবরোধ ও বিক্ষোভ চলে।
বিশদ

27th  May, 2019
ব্লক সভাপতি বনাম বিধায়কের গোষ্ঠীদ্বন্দ্ব অব্যাহত
আনন্দপুরে ধারালো অস্ত্রের কোপে জখমদের পথ অবরোধ

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: ভোটের পরেও শাসকদলের গোষ্ঠীদ্বন্দ্ব অব্যাহত আনন্দপুরে। রবিবার ভোরে ফের দুই গোষ্ঠীর মারপিটে তপ্ত হয়ে উঠল আনন্দপুর থানার অন্তর্গত পূর্ব পাড়া। তোলাবাজি, বেআইনি নির্মাণ, ভেড়ি দখল সহ একাধিক বিষয় নিয়ে শাসকদলের দুই গোষ্ঠীর মধ্যে গোলমালে আনন্দপুরের বিস্তীর্ণ এলাকা মাঝেমধ্যেই উত্তপ্ত হয়ে উঠছে।
বিশদ

27th  May, 2019
দীর্ঘ আড়াই বছর পর
এসসিএমএম (২) কোর্টে অবশেষে নয়া বিচারক

নিজস্ব প্রতিনিধি, কলকাতা: দীর্ঘ আড়াই বছর পর ব্যাঙ্কশাল কোর্টের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (এসসিএমএম/২) আদালতটিতে আসছেন স্থায়ী নতুন বিচারক। এতদিন এই আদালতে কোনও স্থায়ী বিচারক ছিলেন না। আদালত সূত্রের খবর, ওই কোর্টে আসছেন সঙ্গীতা চট্টোপাধ্যায় নামে একজন বিচারক। শীঘ্রই তিনি দায়িত্বভার গ্রহণ করবেন।
বিশদ

27th  May, 2019
 প্রকল্পের উপর অনলাইনে নজরদারি করতে বিশেষ সাব মডিউল রাজ্যের

 নিজস্ব প্রতিনিধি, কলকাতা: বিভিন্ন উন্নয়ন প্রকল্পে কাজের অগ্রগতির উপর অনলাইনে নজরদারির ব্যবস্থা চালু করছে অর্থ দপ্তর। ইন্টিগ্রেটেড ফিনান্সিয়াল ম্যানেজমেন্ট সিস্টেম (আইএফএমএস)-এর মাধ্যমে এটা করা হবে। এই কাজের জন্য আগেই আইএফএমএস-এর আওতায় সেন্ট্রালাইজড বাজেট মনিটরিং (সিবিএমএস) মডিউল তৈরি করা হয়েছিল।
বিশদ

27th  May, 2019

Pages: 12345

একনজরে
  সংবাদদাতা, রামপুরহাট: মুরারই থানার রাজগ্রামের বনরামপুর গ্রামের কাছে পাথর শিল্পাঞ্চল যাওয়ার রাস্তায় জেসিবি মেশিনের ধাক্কায় মৃত্যু হল এক বাইক আরোহী যুবকের। পুলিস জানিয়েছে, মৃতের নাম সাব্বির শেখ(২২)। বাড়ি বনরামপুর গ্রামে। সোমবার বিকেলে সে বাইক চালিয়ে পাথর শিল্পাঞ্চল যাচ্ছিল। ...

 ইসলামাবাদ/ করাচি, ২৮ মে (পিটিআই): দ্বিতীয়বার দেশের প্রধানমন্ত্রী হিসেবে নরেন্দ্র মোদির শপথ গ্রহণ অনুষ্ঠানে এবার আমন্ত্রণ জানানো হয়নি পাকিস্তানকে। পাক প্রশাসন অবশ্য এই বিষয়টিকে বেশি গুরুত্ব না দিয়ে নজর ঘোরাতে চায় শান্তি আলোচনার দিকেই। ...

 শ্রীনগর, ২৮ মে (পিটিআই): জম্মু এবং কাশ্মীরের অনন্তনাগ জেলায় নিরাপত্তা রক্ষীদের বিরুদ্ধে গুলির লড়াইয়ে খতম দুই জঙ্গি। পুলিস জানিয়েছে, নির্দিষ্ট সূত্রে জঙ্গি উপস্থিতির খবর পেয়ে মঙ্গলবার সকালে দক্ষিণ কাশ্মীরের কোকেরনাগের কাচওয়ান জঙ্গলে তল্লাশি অভিযান শুরু করে নিরাপত্তা বাহিনী। ...

 ন্যাশনাল স্টক এক্সচেঞ্জে যেসব সংস্থার শেয়ার গতকাল লেনদেন হয়েছে শুধু সেগুলির বাজার বন্ধকালীন দরই নীচে দেওয়া হল। ...




আজকের দিনটি কিংবদন্তি গৌতম ( মিত্র )
৯১৬৩৪৯২৬২৫ / ৯৮৩০৭৬৩৮৭৩

ভাগ্য+চেষ্টা= ফল
  • aries
  • taurus
  • gemini
  • cancer
  • leo
  • virgo
  • libra
  • scorpio
  • sagittorius
  • capricorn
  • aquarius
  • pisces
aries

উচ্চবিদ্যার ক্ষেত্রে বাধার মধ্য দিয়ে অগ্রসর হতে হবে। কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। ব্যবসায় যুক্ত হলে ... বিশদ


ইতিহাসে আজকের দিন

১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।
১৯৫৩—প্রথম এভারেস্ট শৃঙ্গ জয় করলেন তেনজিং নোরগে এবং এডমন্ড হিলারি
১৯৫৪—অভিনেতা পঙ্কজ কাপুরের জন্ম।
১৯৭২—অভিনেতা পৃথ্বীরাজ কাপুরের মৃত্যু।
১৯৭৭—ভাষাবিদ সুনীতি চট্টোপাধ্যায়ের মৃত্যু।
১৯৮৭—ভারতের পঞ্চম প্রধানমন্ত্রী চৌধুরি চরণ সিংয়ের মৃত্যু।



ক্রয়মূল্য বিক্রয়মূল্য
ডলার ৬৯.৬২ টাকা ৬৯.৮৬ টাকা
পাউন্ড ৭৬.৪৬ টাকা ৭৯.৪৩ টাকা
ইউরো ৬৮.৮৫ টাকা ৭০.৫৪ টাকা
[ স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে পাওয়া দর ]
পাকা সোনা (১০ গ্রাম) ৩২,২৭৫ টাকা
গহনা সোনা (১০ (গ্রাম) ৩০,৬২০ টাকা
হলমার্ক গহনা (২২ ক্যারেট ১০ গ্রাম) ৩১,০৮০ টাকা
রূপার বাট (প্রতি কেজি) ৩৬,৪০০ টাকা
রূপা খুচরো (প্রতি কেজি) ৩৬,৫০০ টাকা
[ মূল্যযুক্ত ৩% জি. এস. টি আলাদা ]

দিন পঞ্জিকা

১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২৬/৩ দিবা ৩/২১। উত্তরভাদ্রপদ ৪০/৫৪ রাত্রি ৯/১৮। সূ উ ৪/৫৬/৫, অ ৬/১১/৩৫, অমৃতযোগ দিবা ৭/৩৪ গতে ১১/৭ মধ্যে পুনঃ ১/৪৬ গতে ৫/১৮ মধ্যে। রাত্রি ৯/৪৭ মধ্যে পুনঃ ১১/৫৫ গতে ১/২১ মধ্যে, বারবেলা ৮/১৫ গতে ৯/৫৪ মধ্যে পুনঃ ১১/৩৪ গতে ১/১৩ মধ্যে, কালরাত্রি ২/১৫ গতে ৩/৩৬ মধ্যে।
১৪ জ্যৈষ্ঠ ১৪২৬, ২৯ মে ২০১৯, বুধবার, দশমী ২১/২৭/৫৫ দিবা ১/৩১/২১। উত্তরভাদ্রপদনক্ষত্র ৩৭/৩৭/৩৫ রাত্রি ৭/৫৯/১৩, সূ উ ৪/৫৬/১১, অ ৬/১৩/১৫, অমৃতযোগ দিবা ৭/৩৫ গতে ১১/১০ মধ্যে ও ১/৫০ গতে ৫/২৬ মধ্যে এবং রাত্রি ৯/৫০ মধ্যে ও ১১/৫৮ গতে ১/২৪ মধ্যে, বারবেলা ১১/৩৪/৪৩ গতে ১/১৪/২১ মধ্যে, কালবেলা ৮/১৫/২৭ গতে ৯/৫৫/৩ মধ্যে, কালরাত্রি ২/১৫/২৭ গতে ৩/৩৫/৪৯ মধ্যে।
২৩ রমজান
এই মুহূর্তে
আজকের রাশিফল
মেষ: কর্মপ্রার্থীদের ক্ষেত্রে শুভ যোগ। বৃষ: সম্ভাব্য ক্ষেত্রে বিবাহের যোগ আছে। ...বিশদ

07:11:04 PM

ইতিহাসে আজকের দিনে
১৮৬৫—প্রবাসী, মডার্ন রিভিউয়ের প্রতিষ্ঠাতা ও সম্পাদক রামানন্দ চট্টোপাধ্যায়ের জন্ম।১৯৫৩—প্রথম এভারেস্ট ...বিশদ

07:03:20 PM

১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস আজ রাত ১১:৫৫ মিনিটের বদলে আগামীকাল সকাল ১০:৩০ মিনিটে হাওড়া স্টেশন থেকে ছাড়বে 

07:24:56 PM

আগামীকাল প্রধানমন্ত্রীর শপথগ্রহণ অনুষ্ঠানে থাকবেন সোনিয়া গান্ধী ও রাহুল গান্ধী 

07:17:06 PM

৩১ মে ১২৮৩৪ হাওড়া-আমেদাবাদ এক্সপ্রেস বাতিল থাকবে 

06:22:45 PM

৪ জেলার জেলা শাসক বদল 
চার জেলার জেলা শাসক বদল করল রাজ্য সরকার। উত্তর ২৪ ...বিশদ

06:17:16 PM